সংকলিত পত্র

প্রিয়জনেষু, শুনছ?

তারিখ: ২৭-০৩-২০১০

ইচ্ছে হলো, পাখির মতো উড়ে বেড়াব খোলা আকাশের নিচে। দূর থেকে দূর অজানায় হারিয়ে যাব দিগন্ত ছুঁয়ে।

রাত গভীর। ঘড়ির কাঁটায় তখন সাড়ে তিনটে। মনটা ছটফটিয়ে উঠল, এক্ষুনি ছাদে যেতে হবে। আঁধার রাতে চোখ বুজে জোছনার আলোয় স্নান করব। শরীর-মনে নেমে আসবে অদ্ভুত এক প্রশান্তি। আমি ঠিক জানি, অনুভব করতে পারি এমনই হবে। যদিও কখনো সুযোগ হয়নি তা দেখার। এ সুযোগ আমার হয়ও না কখনো।

ঝুম বৃষ্টিতে ভিজেছ কখনো? আমার না ভীষণ ইচ্ছে হয়, কলাপাতা রঙের শাড়িটা গায়ে জড়িয়ে কপালে ছোট্ট এক বিন্দু কাজল টিপ, এলোচুলে বোশেখ মাসের আচমকা নামা ঝুম বৃষ্টিতে প্রাণ ভরে ভিজি। চারদিকে দামাল বাতাস, আকাশের গর্জনে কান পাতা দায়। সবাই ঘরে বন্দী হয়ে চা-মুড়ি খাবে, আর আমি একা বৃষ্টিতে ভিজব…

একজনই আসতে পারে শুধু—যদি সে আমাকে আমার মতো করে বোঝে, ভালোবাসতে পারে আমাকে আমার মতো করেই।

কেউ তো আমাকে বুঝবে আমার মতো করে। আমার সব পাগলামি মাথা পেতে নেবে। আমার না বলা কথা বুঝে নেবে, আমার অগোছালো, এলোমেলো কথায়, কাজে একটুও রাগ করবে না। বরং তার প্রশ্রয়ের হাসি আমার সাহস দ্বিগুণ করে দেবে। আমি চঞ্চল হবো, বনেবাদাড়ে দৌড়ে বেড়াব আর সে আমাকে শক্ত করে আগলে রাখবে।

আমি জানি, এমন কেউ নেই এই পৃথিবীতে…তবু কল্পনায় রঙিন স্বপ্নের জাল বুনে চলি অবিরাম। সাগরপাড়ে ঝাউবনের পাশে ফুলের বাগানে আমি দৌড়ে বেড়াব কোনো এক দুষ্টু প্রজাপতির পেছনে। আর গাছের ডাল থেকে আমায় দেখে মধুর সুরে ডেকে উঠবে ছোট্ট গানের পাখি…।

চাঁদের পাহাড়ে ছোট্ট কুঁড়েয় সে আমার প্রতীক্ষায় কতকাল ঠাঁয় দাড়িয়ে আছে! আমি এখনো যেতে পারলাম না। কীভাবে চমত্কার থাকি বল তো?

সাবরিনা সুলতানা

চট্টগ্রাম

http://www.prothom-alo.com/print/news/51868

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s